মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

ইন্দুরকানীতে করোনার গণটিকা কার্যক্রম শুরু

ইন্দুরকানীতে করোনার গণটিকা কার্যক্রম শুরু

0 Shares

দিবাকর দত্ত পুলিন ও সিরাজুল ইসলাম টিটু:
সারা দেশের সাথে একযোগে পিরোজপুরের ইন্দুরকানীতে ইউনিয়ন পর্যায় করোনার গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৭ আগষ্ট) সকাল ৯ টায় উপজেলার ২ টি ইউনিয়নের পাড়েরহাট ইউনিয়ন পরিষদ ও সাবেক বালিপাড়া ইউনিয়ন পরিষদে এ টিকাদান কার্যক্রম শুরু হয়। উপজেলা চেয়ারম্যান এ্যাড.এম.মতিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৈয়বুর রহমান সকালে এ গণ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। এসময়ে তারা দুটি ইউনিয়নের টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম পরিদর্শন করেন। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান রুহুল আমিন বাঘা,বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন,পাড়ের হাট ইউপি চেয়ারম্যান গোলাম সরোয়ার বাবুল সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি উপজেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

টিকাদান কার্যক্রমের প্রথম দিনে ইউনিয়নে ৩০০ জন করে দুইটি ইউনিয়নে ৬০০ জনের লক্ষমাত্রা নিয়ে ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠীকে টিকা প্রদান করা হয়। টিকাদান কার্যক্রম বাস্তবায়নে স্বাস্থ্য বিভাগকে রেডক্রিসেন্ট সোসাইটি,স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক, আইন শৃংখলা বাহিনী,আওয়ামীলীগ,যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ দলের অন্যান্য নেতাকর্মিরা সহোযোগিতা করেন।

সকাল থেকে শতঃস্ফূর্ত ভাবে ২৫ বছর ও তদূর্ধ্ব নারী পুরুষরা কেন্দ্রে এসে টিকা গ্রহন করেন। দুটি কেন্দ্রে শতভাগ সম্পন্ন হয়েছে টিকাদান কার্যক্রম। নারীদের চাইতে পুরুষ টিকা গ্রহীতার সংখ্যা ছিল বেশি।

এদিকে আগামী কাল (৮ আগষ্ট) সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত পত্তাশী ইউনিয়নের ১৩নং ইন্দুরকানী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কার্যক্রম চলবে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap